নারী সেজে প্রবাসীদের টাকা হাতিয়ে নেন তারা

প্রথমে নারীদের নাম ব্যবহার করে ভু’য়া ‘ইমো’ আইডি খোলেন তারা। এরপর সুন্দর সুন্দর ছবি দিয়ে আকৃষ্ট করেন প্রবাসী পুরুষদের। ইমোতে কল এবং চ্যাটিংয়ের মাধ্যমে গড়েন বন্ধুত্ব। পরে ফাঁদ পেতে হাতিয়ে নেন প্রবাসীদের টাকা।

নাটোরে নারী সেজে ইমোর মাধ্যমে প্রবাসীদের কাছ থেকে টাকা হাতিয়া নেয়া চক্রের এমন তিন সদস্যকে গ্রে’ফতার করেছে পু’লিশ। মঙ্গলবার (১০ ডিসেম্বর) রাতে অ’ভিযান চালিয়ে তাদের গ্রে’ফতার করা হয়।

তারা হলেন লালপুর উপজে’লার উত্তর লালপুর এলাকার বাবুল হোসেনের ছেলে সম্রাট (২৪), দক্ষিণ লালপুর এলাকার আজিত মন্ডলের ছেলে মিঠুন (১৯) এবং মাধবপুর মালপাড়া এলাকার সুরাত মন্ডলের ছেলে হাসান আলী (২০)।

লালপুর থানা পু’লিশের ভারপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) সেলিম হোসেন বলেন, নারী সেজে ইমোর মাধ্যমে প্রবাসীদের সঙ্গে কথা বলে টাকা হাতিয়ে নিয়ে আসছিল চক্রটি। মঙ্গলবার রাতে অ’ভিযান চালিয়ে এই চক্রের তিনজন সদস্যকে গ্রে’ফতার করা হয়। পরে তাদের মোবাইল জ’ব্দ করা হয়। তাদের বি’রুদ্ধে থানায় মা’মলা দিয়ে আ’দালতে পাঠানো হয়েছে।

নাটোরের পু’লিশ সুপার (এসপি) লিটন কুমা’র সাহা বলেন, আমি এখানে যোগ দেয়ার পর থেকে ‘ইমো পার্টি’ নামে একটি চক্রের কার্যক্রম স’ম্পর্কে অবগত হই। চক্রটি প্রবাসীদের সঙ্গে প্রতারণা করে টাকা হাতিয়ে নিচ্ছিল। এ বিষয়ে একাধিকবার মা’মলাও হয়েছে। তারপরও চক্রটির তৎপরতা থামছে না। চক্রটি নির্মূলের জন্য কাজ করছি আম’রা। আশা করছি প্রবাসীরা আর প্রতারণার শিকার হবে না।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *